বোয়ালমারীতে চাল উদ্ধারের ঘটনায় মামলা

হাসান মাহমুদ মিলু, বোয়ালমারী (ফরিদপুর) থেকে : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাশতলা গ্রামের ওলিয়ার শেখের বাড়ি থেকে ১৮ মে সোমবার খাদ্য বান্ধব কর্মসূচির ১ টন ৩০ কেজি চাল জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। এ বিষয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাহানা কাকলী বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। ২১ মে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ২৫/১ ধারায় মামলাটি দায়ের করা হয়।

www.linkhaat.com

জানা যায়, বোয়ালমারী উপজেলা ১৮ মে সোমবার সন্ধ্যায় খাদ্য বান্ধব কর্মসূচির ১ টন ৩০ কেজি (৩৪ বস্তা) চাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওলিয়ার শেখ নামে এক ব্যক্তির বাড়ি থেকে খাদ্য বান্ধব কর্মসূচির ৩৪ বস্তা চাল উদ্ধার করি। হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত এ চাল ক্রয় বিক্রয়যোগ্য নহে।

বিবাদী আইন লঙ্গন করে আর্থিক লাভবান হওয়ার নিমিত্তে অবৈধভাবে চালগুলো সংগ্রহ করে। উদ্ধারকৃত চাল খাদ্য গুদাম রক্ষক কর্মকর্তার হেফাজতে রয়েছে।

এছাড়াও বেশকিছু অনিয়মের তথ্য আমাদের হাতে এসেছে। প্রত্যেকটি অভিযোগ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বোয়ালমারী থানা অফিসার ইনচার্জ মো. আমিনুর রহমান বলেন, চাল উদ্ধারের ঘটনায় একটি মামলা হয়েছে। আসামি পলাতক, তাকে গ্রেপ্তারের জোর চেষ্টা চলছে।

স/এষ্

700
Print Friendly, PDF & Email