যুক্তরাষ্ট্রের অবস্থা আরো ভয়াবহ ।। একদিনেই মৃত্যু ১২৫৫ জনের।

ছবি বিবিসি

নিউজ ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রাদুর্ভাব আরও ভয়াবহ রূপ নিয়েছে। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনেই মারা গেছেন ১২৫৫ জন। ৩০ হাজারের বেশি নতুন করে আক্রান্ত হয়েছেন। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১০ হাজার ৮৭১ জনের।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৭ হাজার ৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৬৭১ জন। ওয়ার্ল্ডওমিটার ওয়েবসাইট এই তথ্য জানিয়েছে।

www.linkhaat.com

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা বলছে, কোভিড-১৯ সংক্রমণরোধে কঠোর নিষেধাজ্ঞার কারণে বাড়িতেই দিন কাটাতে হচ্ছে ৯০ শতাংশের অধিক মার্কিনিদের।

তবে হোয়াইট হাউসের স্বাস্থ্য বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন, বাড়িতে থাকা নীতি পুরোপুরিভাবে অনুসরণ করা হলেও এক থেকে প্রায় আড়াই লাখ আমেরিকান মারা যাবে করোনায়।

দেশটিতে করোনা সবচেয়ে বেশি নিধনযজ্ঞ চালাচ্ছে নিউইয়র্কে। সেখানে এ পর্যন্ত মোট ১ লাখ ৩১ হাজার ৯১৬ জন আক্রান্ত হয়েছেন, যা সমগ্র যুক্তরাষ্ট্রের এক-তৃতীয়াংশ। মারা গেছে ৪ হাজার ৭৫৮ জন, যা সমগ্র যুক্তরাষ্ট্রের প্রায় অর্ধেক।

ইতালির পর এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮৩৩ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি রূপ নেয়ার পর এটিই একদিনের হিসাবে সর্বোচ্চ প্রাণহানির রেকর্ড।

এ নিয়ে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৮ হাজার ৯১১ জনে। আর আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ১০ জন।

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997