নওগাঁর আত্রাইয়ে আগুনে পুড়ে ৫টি গরুর মৃত্যু আহত- ৪

মুরাদ চৌধুরী, নওগাঁ প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে আগুনে পুড়ে পাঁচটি গরুর মৃত্যু হয়েছে। এ সময় ওই গোয়ালে থাকা আরও ৪ টি গরু আগুনে ঝলসে গুরুত্বর আহত হয়েছে। শুক্রবার ভোরে উপজেলার পাঁচুপুর ইউনিয়নের থাঐপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

www.linkhaat.com

এতে ক্ষতিগ্রস্থ কৃষক থাঐপাড়া গ্রামের আব্দুস সামাদ মন্ডলের ছেলে জাহিদুল ইসলাম তুফানের সাথে কথা বললে তিনি জানান এতে তার প্রায় ১২/১৩ লাখ টাকা ক্ষতি হয়েছে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সুত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ১০ টার দিকে গরুর মালিক তুফান গরুর খাবার দিয়ে গোয়ালঘরের দরজা লাগিয়ে দিয়ে নিজের ঘরে ঘুমিয়ে যান।

ভোর ৪ টার দিকে তার ভাতিজা বের হয়ে গোয়ালঘরে আগুন দেখতে পেয়ে তাকে ডাকাডাকি শুরু করে। ভাতিজার ডাক শুনে বাইরে বের হয়ে তারা চিৎকার শুরু করলে স্থানীয়রা এগিয়ে আসে এবং আগুন নিভানোর চেষ্টা করতে থাকে। পরে খবর পেয়ে আত্রাই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে গোয়ালঘরে রক্ষিত ৯ টি গরুর মধ্যে ৫ টি গরু পুড়ে মারা যায়।

আহত হয় আরও ৪ টি গরু। এতে করে কৃষক তুফানের ১২/১৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে আত্রাই ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষ জানান, গোয়াল ঘরের মধ্যের জ্বলন্ত মশার কয়েল অথবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে তারা ধারনা করছেন।

স/এষ্

700
Print Friendly, PDF & Email