কারোনা প্রতিরোধে গাজীপুর জেলা প্রসাশনের বিজ্ঞপ্তি

মাহিন সরকার : কারোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে গাজীপুরে হাসপাতাল, কাঁচা বাজার ও খাবার ঔষধের দোকান ব্যতীত সকল দোকান, ব্যবসা-প্রতিষ্ঠান ও বিপণি বিতান বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে বলে গণবিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে গাজীপুর জেলা প্রসাশন।

www.linkhaat.com

বুধবার (২৫ মার্চ) গাজীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস.এম. তরিকুল ইসলাম স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানানো হয়েছে।

এ সময় জরুরি প্রয়োজন ব্যতীত কাউকে ঘর থেকে বের না হতে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১৯ মার্চ) প্রকাশিত এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে এবং এ জেলার মানুষের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে শুধুমাত্র সরকারি কার্যক্রম পরিচালনা করা ও করােনা ভাইরাস প্রতিরােধ সংক্রান্ত বিষয়ে দাপ্তরিক কর্মকান্ড ব্যতীত গাজীপুর জেলায় সকল ধরনের সভা – সমাবেশ , সেমিনার , সামাজিক অনুষ্ঠান , সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সকল ধরনের ধর্মীয় গণজমায়েত আয়ােজন না করার জন্য নির্দেশ প্রদান করা হলাে ।

এছাড়াও এ জেলার সকল প্রকার রিসাের্ট , কমিউনিটি সেন্টার , পিকনিক স্পট , বিনােদন পার্ক , কোচিং সেন্টার এবং ক্লাবসমূহ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার জন্য বলা হলাে ।

কারো সর্দি, কাশি বা জ্বর থাকলে মসজিদ, মন্দির গীর্জা এবং অন্যান্য উপাসনালয়ে না এসে ঘরে বসে নামাজ বা প্রার্থনা করার জন্য অনুরোধ করা হলো। সেক্ষেত্রে এ রকম অথবা বিদেশ হতে আগত ব্যক্তিকে তাদের পরিবারের অন্যান্যদের সাথে দূরত্ব বজায় রেখে ঘরেই অবস্থান ও মাস্ক ব্যবহার করার জন্য অনুরোধ করা হলো।

দেশের সকল ধরনের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের পর্যাপ্ত মজুদ রয়েছে বিদায় ব্যক্তিগত পর্যায়ে মজুদ না করার জন্য বলা হলো।

কমপক্ষে ২০ সেকেন্ড ধরে সাবান দিয়ে হাত ধৌত করুন এবং পরিধেয় বস্ত্র, আসবাবপত্র, মেঝে, ঘর ও বাড়ির আঙিনা পরিষ্কার রাখুন এবং হাতে জীবানুনাশক ব্যবহার করুন।

জরুরী প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে বের হওয়া যাবে না এবং গণপরিবহন এড়িয়ে চলতে বলা হয়েছিল গণবিজ্ঞপ্তিতে।

গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের গোপনীয় শাখা গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

স/এষ্

700
Print Friendly, PDF & Email