ঝালকাঠিতে সাংবাদিক রিগ্যানকে নির্যাতনের প্রতিবাদে মানবন্ধন অনুষ্ঠিত

ঝালকাঠি প্রতিনিধি : সম্প্রতি কুড়িগ্রাম জেলায় জেলা প্রশাসকের প্রতিহিংসার শিকার হয়ে শারীরিক নির্যাতন ও মোবাইল কোর্টে সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে এক বছরের কারাদন্ড দেয়ার প্রতিবাদে ঝালকাঠিতে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ঝালকাঠি প্রেস ক্লাব, অনলাইন সংবাদপত্র “আলোকিত ঝালকাঠি” পরিবার ও কালের কন্ঠ শুভসংঘ যৌথ উদ্যোগে ১৫ মার্চ সকালে ঝালকাঠি প্রেস ক্লাবের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন স্থানীয় সংবাদকর্মীরা।

www.linkhaat.com

প্রসংঙ্গত কুড়িগ্রাম জেলা প্রশাসকের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে নির্যাতনের পরে ‘মিথ্যা নাটক’ সাজিয়ে সাজা দেওয়া হয়। সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে একাত্মতা প্রকাশ করে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়।

মানববন্ধন চলাকালে নির্যাতনের বিষয় ও এর প্রতিবাদে বক্তব্য দেন, ঝালকাঠি প্রেস ক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত, প্রবীন সাংবাদিক শ্যামল সরকার, প্রেস ক্লাব সহ- সভাপতি দুলাল সাহা, সাধারণ সম্পাদক আক্কাস সিকদার, সহ-সাধারণ সম্পাদক কে এম সবুজ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অলোক সাহা, সদস্য মেহেদী হাসান জসীম ও ঝালকাঠি মিডিয়া ফোরাম সভাপতি মনির হোসেন।

বক্তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীনকে অপসারণ এবং এ ঘটনার সঙ্গে জড়িত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দৃষ্টান্তমূলক শাস্ত্রির দাবি জানান। অন্যথায় আরো কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

স/এষ্

Print Friendly, PDF & Email
Spread the love