একুশে বইমেলায় অধ্যক্ষ মোশার্রফ আলীর কবিতার বই “তোমায় ভুলে থাকি”

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি : চলছে একুশের বই মেলা। আর এই বই মেলার টানে সারাদেশ থেকে তরতাজা কবিতার বই নিয়ে ছুঁটে আসছেন কবি ও লেখক। একুশের বইমেলা বাংলাদেশের কবিদের জন্য আত্মপ্রকাশের রণক্ষেত্র।

www.linkhaat.com

তাইতো প্রতিবারের মতো এবারের বইমেলায়ও রাজমহল প্রকাশনা থেকে প্রকাশ পাচ্ছে, দেশ মাটি ও মানুষের প্রতি উদ্দীপ্ত কবি ও দক্ষিণবঙ্গের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলীর কবিতার বই “তোমায় ভুলে থাকি”। বইতে কবিতার সংখ্যা-৩৭। বইটি পাওয়া যাচ্ছে একুশে বই মেলার ৪২৯,৭৪৯,৭৫০ স্টলে।

এর আগে গত বছর তাঁর দ্বিতীয় প্রকাশিত বই “তুমি নেই” পাঠকদের মাঝে খুব আলোড়ন সৃষ্টি করে। “ঝিনুকের রক্তফেনা ঘুম” এটি এ গুণীমান লেখকের প্রথম প্রকাশিত বই।

খোঁজ নিয়ে জানা যায়, এ অসাম্প্রদায়িক, মানবতাবাদী ও যুক্তিবাদী কবি ও লেখক মোশার্রফ আলীর জন্ম শরিয়তপুরের নড়িয়া উপজেলার পোড়াগাছা গ্রামে। তিনি ১৯৬২ সালের ৪ই সেপ্টেম্বর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স-মাষ্টার্স এবং এলএলবি ডিগ্রি লাভ করেন। পরে বিভিন্ন কলেজে অধ্যাপনা শেষে বর্তমানে ফরিদপুরের ঐতিহ্যবাহী সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ হিসেবে কর্মরত আছেন। পাঁশাপাশি নিয়মিত ছোটগল্প,কবিতা ও প্রবন্ধ লিখে থাকেন এবং বাঙালি সংস্কৃতির একজন নিষ্ঠাবান নন্দনকর্মী হিসেবে কাজ করে যাচ্ছেন এই লেখক।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মোশার্রফ আলী বলেন, “কর্ম মানুষের জীবনের বেঁচে থাকার অবলম্বন, আর লেখালেখি হলো মানুষের আত্মার খোরাক। তাইতো সময় পেলে আজও লেখে যাচ্ছি অবধি । এছাড়া সবার অনুপ্রেরণা পেলে হয়তো এ লেখালেখিটা আরও সদূরপ্রসারী হবে বলে তিনি সাংবাদিকদের কাছে ব্যক্ত করেন।”

স/এষ্

700
Print Friendly, PDF & Email