মঞ্চ ও টিভি নাটকের উজ্জল অভিনয়শিল্পী রায়হান রিপন

বিনোদন প্রতিবেদক : বর্তমান সময়ের মঞ্চ ও টিভি নাটকের উজ্জল অভিনয় শিল্পী এস এম রায়হান রিপন । ইতিমধ্যে রিপন মঞ্চ ও টিভি নাটকের অভিনয় করে দর্শকের নজরে এসেছে। ছোট বেলা থেকে রিপন মনের মধ্যে অভিনয় শিল্পী হওয়ার প্রবল ইচ্ছা নিয়ে ২০০৩ সালে অভিনয় শেখার জন্য উত্তরা থিয়েটারের ভর্তি হন।

www.linkhaat.com

বর্তমানে তিনি বাংলাদেশ গ্র“প থিয়েটার ফেডারেশান ভুক্ত নাট্যদল ‘নাট্যভূমি’ অভিনয় শিল্পী হয়ে বর্তমানে সব নাটকের প্রধানতম চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসা কুড়িয়েছেন।

রিপন ২০১৩ সাল থেকে নাট্যভূমি প্রতিষ্ঠাতা ও দলপ্রধান শাহজাহান শোভন এর কাছে অভিনয় প্রশিক্ষন নিচ্ছেন । তার অভিনীত শাহজাহান শোভন নির্দেশিত ও নাট্যভূমি পরিবেশিত রাজাবলি, শিল্পী, মধ্যানুষ, বুদ্ধির ঢেঁকি, মড়া, কালান্তর, কানার হাটবাজার, অতপর মুলতবি উল্লেখযোগ্য মঞ্চ নাটকে অভিনয় করেছে।

সোহেল রানা ইমনের পরিচালনায় মিয়ার বেটা, মিজানের বডিগার্ড, মিলন ভট্টাচার্য পরিচালিত কামচোর, হামিদ হান নোমান পরিচালিত ইন্ডিসিপপ্লিন উল্লেযোগ্য টিভি নাটক।

রিপন মঞ্চ নাটকে অভিনয় করে প্রতিষ্ঠা পেতে চান। অভিনয় শিল্পী হিসাবে গড়ে তোলার লক্ষে কবিতা আবৃত্তি, সঙ্গীত ও নৃত্য প্রাথমিক ভাবে ধারনা নিচ্ছেন।

এছাড়া রায়হান রিপন মঞ্চে নিয়মিত মূকাভিনয় প্রর্দশনী করেন। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও সম্মিলিত সাংস্কৃতিক জোট, টঙ্গীসহ বিভিন্ন সংগঠন আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে নাট্যভূমি পরিবেশনা হিসাবে মূকাভিনয় প্রর্দশনী করেন ।

সচেতন হও বন্ধু, মুক্তিযুদ্ধের বাংলাদেশ, বিপদে ধর্য্যরে পরিচয়, উল্লেখযোগ্য মূকাভিনয় প্রযোজন। তিনি ভারতে অভিনয় বিষয়ক প্রশিক্ষণ নেয়ার জন্য প্রস্তুৃতি নিচ্ছেন।

রিপন ৩ ভাই ৪ বোনের মধ্যে সবার ছোট ছেলে। রিপনের বাবা মৃত. মো: ইয়াছিন আলী, মাতা ছফুরা বেগম ।

স/এষ্

Print Friendly, PDF & Email