ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে তিতুমীর কলেজ ছাত্রলীগ

মতিউর রহমানঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ধর্ষণের শিকার হন বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ এবং কয়েকশত সাধারণ শিক্ষার্থীগন।

www.linkhaat.com

গত ৫ জানুয়ারী ( রবিবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের “ক্ষণিকা” বাস থেকে কুর্মিটোলা বাসস্ট্যান্ডে নামেন ওই ছাত্রী। তারপর ওখান কেউ তাকে নির্জন স্থানে নিয়ে যায়।

এবং দর্শনের পর অজ্ঞান অবস্থায় তাকে ওই নির্জন স্থানে রেখে যান।পরে তর সহপাঠীরা তাকে রাত ১০ টার দিকে ঢামেকে নিয়ে যায় এবং ১২ টার দিকে ঢামেক অন স্টপ ক্রাইসিসে ভর্তি করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে ক্যান্টনমেন্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

তিতুমীর কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি রিপন মিয়া বলেন, ‘শুধু যানবাহনে তুলে দিয়েই দায়িত্ব শেষ করা যাবে না। যে সমস্ত বিশ্ববিদ্যালয় বা কলেজগুলো শিক্ষার্থীদের যাতায়াত সুবিধা দিয়ে থাকে, শিক্ষার্থীদের বাড়ি পর্যন্ত নিরাপদে পৌছনোর নিরাপত্তা নিশ্চিত করতে হবে তাদের।’

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানের বাস থেকে অনেক সময় অন্ধকারের মধ্যে শিক্ষার্থীদর নামিয়ে দেওয়া হয়। রাস্তায় লাইট থাকে নাা। বাল্প ভেঙে ফেলা হয়। আমি কর্তৃপক্ষকে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছি।’

স/এষ্

700
Print Friendly, PDF & Email