ঢাকাশুক্রবার , ৩ জানুয়ারি ২০২০
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

ক্ষুদে গানরাজ অংকন জেএসসিতে জিপিএ ৫ পেয়েছেন

admin
জানুয়ারি ৩, ২০২০ ৩:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

টঙ্গী প্রতিনিধি : ২০১৭ সালে চ্যানেল আই গানের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান অর্নব রায় অংকন ঐতিহ্যবাহী টঙ্গী পাইলট স্কুল এন্ড গালর্স কলেজ থেকে জেএসসিতে জিপিএ ৫ পেয়েছেন। গানে নয় পড়া লেখাতে ও অকন তাক লাগিয়ে দিয়েছেন।

২০১৬ সালে পিইসি তে ও জিপিএ ৫ পেয়েছি। ক্ষুদে সাংস্কৃতিক প্রতিভা অর্ণভ রায় অংকন এর আগে বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত সঙ্গীত প্রতিযোগিতায় নজরুল সঙ্গীত ও উচ্চাঙ্গ সঙ্গীত বিষয়ে জাতীয় পর্যায় মহামান্য রাষ্ট্রপতির কাছ পুরুস্কার গ্রহন করেছেন। অংকনের বাবা অমল কৃষ্ণ রায় একজন অভিনয় শিল্পী এবং অঞ্জনা মিত্র সঙ্গীত শিল্পী এবং বারডেম নার্সিং কলেজের প্রভাষক।

অংকন বর্তমানে টঙ্গীর কলেজ গেইট এলাকায় স্থায়ীভাবে বসবাস করছে। তার গ্রামের বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলা বাহাদুরপুর গ্রামের রায় পরিবারের ছেলে। সম্মিলিত সাংস্কৃতিক জোট, টঙ্গী এবং গাজীপুরের ক্ষুদে কর্মী হিসেবে অবদান রাখছেন। দৌড় শিশু নাট্যদলে শাহজাহান শোভন এর নির্দেশনায় শিশু নাটকে নিয়মিত অভিনয় করেন।

মূলধারা সংস্কৃতি চর্চা কেন্দ্রের সঙ্গীত শিল্পী হিসেবে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ ভূমিকা পালন করছে। এছাড়াও বাংলা ভিশনে কাওনাইন সৌরভ এর পরিচালনায় টিভি নাটকের অভিনয় করেছে। উল্লেখযোগ্য নাটক সংসার রঙ্গ, ফাঁকি, প্রেম ও পিঞ্জর, স্বপ্নের বর্ণমালা প্রভৃতি । তুহিন অবন্ত এর পরিচালনায় চ্যানেল নাইন এ প্রচারিত নাটক মনলোভা, ভূত, হেলিকপ্টার এবং কয়েকটি বিজ্ঞাপনে অভিনয় করেছে।

অংকন ভোকাল শিল্পী হিসেবে ও কাজ করছেন। সদ্য ইমপ্রেস টেলিফিল্ম এর গালিব রেজা পরিচালনায় সরকারী অনুদানের ছবি ধর এর একটি বিশেষ চরিত্রে অভিনয় করেন। অংকন সঙ্গীতে হাতেখড়ি নিয়েছেন ইত্তেফাক, অভিনয়ে শাহজাহান শোভন ও আবৃত্তিতে আজিজ টিপু। বর্তমানে ওস্তাদ ইয়াকুব আলী খান এর কাছ থেকে নিয়মিত সাস্ত্রীয় সঙ্গীত এ তালিম নিচ্ছেন।

টঙ্গী পাইলট স্কুল এন্ড গালর্স কলেজের অধ্যক্ষ মো: আলাউদ্দিন মিয়া এবং শিক্ষক প্রদীপ অধিকারী ও গৃহ শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অংকন।

স/এষ্