‘অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফর স্টার্টআপস’ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেরারশিপ বিভাগের আয়োজনে ‘অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফর স্টার্টআপস’ শীর্ষক এক সেমিনার আজ শুক্রবার (২২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরামের (ডব্লিউবিএএফ) চেয়ারম্যান বেইবার্স আলতুনতাস। ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী মোহাম্মদ নূরুজ্জামানের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ স্কিল ডেভলপমেন্ট ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক কে এম হাসান রিপন।

এছাড়া অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের প্রধান শিবলী শাহরিয়ার, প্রভাষক অসিফ ইকবাল, বিউটি আক্তার প্রমুখ।

মূল প্রবন্ধ উপস্থাপনকালে বেইবার্স আলতুনতাস বলেন, সঠিক আইডিয়া উদ্ভাবন করতে পারলে বিনিয়োগকারীর অভাব হয় না। তাই যারা উদ্যোক্তা হতে চায় তাদেরকে অর্থের চিন্তা না করে ব্যবসা উপযোগী আইডিয়া উদ্ভাবনের দিকে মনোযোগী হতে হবে। নিজের অভিজ্ঞতা উল্লেখ করে বেইবার্স বলেন, তার পরিবারে কেউ ব্যবসায়ী ছিল না, তিনি বাণিজ্য বিভাগের শিক্ষার্থীও ছিলেন না। তবু তিনি উদ্যোক্তা হতে পেরেছেন। এজন্য প্রচ- মনোবলই তাকে এ বিষয়ে সফল হতে সাহায্য করেছে বলে মন্তব্য করেন বেইবার্স।

বেইবার্স আরও বলেন, সফল হওয়া অনেকটা ফুটবলে কিক করার মতো। ফুটবলে কে কিক করছে সেটা ফুটবল জানে না। সঠিকভাবে কিক করতে পারলে ফুটবল গোলপোস্টে পৌঁছায়। এজন্য উদ্যোক্তাদের ক্রমাগত ক্লিক করে যাওয়ার আহ্বান জানান তিনি।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ নূরুজ্জামান বলেন, বাংলাদেশ বিনিয়োগকারীর জন্য একটি উর্বর ক্ষেত্র। এখানে প্রচুর তরুণ উদ্যোক্তা রয়েছে যারা অভিনব আইডিয়া নিয়ে বসে আছে। তাদেরকে পৃষ্ঠপোষকতা করা অ্যাঞ্জেল ইনভেস্টরদের কাজ। ড্যাফোডিল পরিবার এ বিষয়ে অনেক কাজ করছে বলে তিনি উল্লেখ করেন।

স/এষ্

Print Friendly, PDF & Email