ঢাকাসোমবার , ২৩ সেপ্টেম্বর ২০১৯
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

রাবিতে তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

admin
সেপ্টেম্বর ২৩, ২০১৯ ১:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেছেন ছাত্র ফেডারেশন বিশ্ববিদ্যালয় ও মহানগর শাখার নেতা-কর্মীরা। রোববার সন্ধ্যায় বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কুশপুত্তলিকা দাহ এবং প্রতিবাদী সমাবেশ করেন।

সমাবেশে ছাত্র ফেডারেশনের নেতা-কর্মীরা বলেন, ‘ বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ের কাঠামোটাই স্বৈরতান্ত্রিক ভূমিতে পরিণত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে নিয়মতান্ত্রিকভাবে উপাচার্য নিয়োগ দেওয়া হয় না। সরকার নির্ধারণ করে দেয় উপাচার্য কে হবে। সরকার বিশ্ববিদ্যালয়গুলোতে তাদের পুতুল উপাচার্য নিয়োগ দেয়। যার ফলে বর্তমানে বিশ্ববিদ্যালয়গুলোতে মুক্ত জ্ঞান চর্চার পরিবেশ নেই।’

তারা বলেন, ‘বর্তমান উপাচার্যদের কথাবার্তা, আচার-আচরণ নিয়েও প্রশ্ন আছে। উপাচার্য হয়ে তাদের একমাত্র কাজ হচ্ছে বিশ্ববিদ্যালয়ের বাজেট লুটপাট করা। লুটপাটের ভাগ ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনকে দিয়ে অবৈধ ভাবে বেশি দিন ক্ষমতায় থাকা এবং ছাত্রদের স্বাধীনতা হরন করে সহ বিভিন্ন যৌক্তিত আন্দোলনে হামলা করা, হায়রানিমূলক মামলা দেওয়া।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেনের সঞ্চালনায় প্রতিবাদী সমাবেশে শিক্ষা বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম, প্রকাশনা বিষয়ক সম্পাদক মিরান শাহ, মহানগর ছাত্র ফেডারেশনের আহ্ববায়ক ইয়াসিন আরাফাত, যুগ্ম আহ্ববায়ক জিন্নাত আরা প্রমুখ।