একযুগ ধরে চক্ষু সেবা দিয়ে যাচ্ছে কুষ্টিয়া রোটারী ক্লাব অব ঢাকা নর্থ আই হসপিটাল

আরশীনগর প্রতিবেদকঃ কুষ্টিয়া শহরে এক যুগের বেশি সময় ধরে সুনামের সাথে স্বল্প খরচে চক্ষু রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছে কুষ্টিয়া রোটারী ক্লাব অব ঢাকা নর্থ আই হসপিটাল।

www.linkhaat.com

১৩ বছর ধরে সাফল্যর সাথে চক্ষু চিকিৎসা সেবা দিয়ে চলেছে এই প্রতিষ্ঠানটি। বিশেষ করে স্বল্প খরচে মানুষের চোখের আলো ফিরাতে দীর্ঘদিন ধরে কাজ করে চলেছে রোটারী ক্লাব অব ঢাকা নর্থ আই হসপিটাল।

চোখ মানুষের গুরুত্বপূর্ন। চোখের অপারেশন ও প্রাথমিক চিকিৎসা সেই জায়গা গুলোর ক্ষেত্রে নিয়মিত ভাবে প্রতিদিন চিকিৎসা সেবা দিয়ে আসছে এই আই হসপিটালটি। ইতিমধ্যে কুষ্টিয়া মেহেরপুর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, রাজবাড়ী এলাকার চুক্ষু রোগীদের বিশ্বাস ও সুনাম অর্জন করেছে রোটারি চুক্ষু হসপিটাল।

চুক্ষু রোগীদের চোখের পরীক্ষা-নিরীক্ষা করার ক্ষেত্রেও স্বল্প খরচে করার ব্যবস্থাও রয়েছে এখানে। অভিজ্ঞ ও দক্ষ চিকিৎসক দারা চিকিৎসা সেবা দেওয়া হয়। বর্তমান সরকারের চিকিৎসা একটি গুরুত্ব সফলতা সেই ক্ষেত্র্ওে অবদান রাখছে রোটারী আই হসপিটাল।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার মশান থেকে রোটারী আই হসপিটালে আসা চক্ষু রোগী সুমাইয়া খাতুন বলেন,দীর্ঘদিন ধরে চোখের অসুস্থতা নিয়ে ভুকছি। স্বল্প খরচে চোখের পরীক্ষা-নিরীক্ষা করে কয়েক দিন ধরে এই রোটারী আই হসপিটালের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ঔষুধ খেয়ে এখন আমি সুস্থ।

রাজবাড়ী থেকে আসা সুলতান আহমেদ বলেন,কুষ্টিয়ার রোটারী ক্লাব অব ঢাকা নর্থ আই হসপিটালটি পরিস্কার পরিছন্ন তাদের ব্যবস্থাপনাও সুন্দর। হসপিটাল কতৃপক্ষের ব্যবহারও ভালো। অভিজ্ঞ ও দক্ষ চিকিৎসক দারা চক্ষু রোগীদের স্বল্প খরচে চক্ষু চিকিৎসা সেবা দেওয়া হয়। তাই এখানে এসে চিকিৎসা সেবা নিচ্ছি। আমারও উপকার পাচ্ছি।

কুষ্টিয়ার দৌলতপুর থেকে আসা আমেনা খাতুন বলেন,রোটারী ক্লাব অব ঢাকা নর্থ আই হসপিটালের সুনাম রয়েছে। তাই প্রতিদিন দুর দুরন্ত থেকে মানুষ চোখের চিকিৎসা নিতে আসেন এখানে। চিকিৎসার মান্ও ভালো এখানকার। তাই চক্ষু রোগীদের ভিড় জমে এই হসপিটালে।

কুষ্টিয়া রোটারী চক্ষু হাসপাতালের জেনারেল ম্যানেজার আলহাজ্ব মোহাম্মদ মাহাফুজুর রহমান বলেন, এক যুগের বেশি সময় ধরে স্বল্প খরচে চক্ষু রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছে এই প্রতিষ্ঠানটি। কুষ্টিয়া রোটারী ক্লাব অব ঢাকা নর্থ আই হসপিটাল চক্ষু রোগীদের নামমাত্র ৫০ টাকা ভিজিটং ফি তে রোগী দেখা হয় এখানে।

চক্ষু রোগীদের চোখের পরীক্ষা-নিরীক্ষা করার ক্ষেত্রেও স্বল্প খরচে করার ব্যবস্থাও রয়েছে। অভিজ্ঞ ও দক্ষ চিকিৎসক দ্বারা চক্ষু রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হয়। সাফল্যর সাথে দীর্ঘদিন ধরে সুনামের সাথে কাজ করছে এই চক্ষু হসপিটালটি।

স/এষ্

700
Print Friendly, PDF & Email