পাকিস্তানে আক্রমণ করতে পারে ভারত

নিউজ ডেস্ক: কাশ্মীর নিয়ে পাকিস্তান সেনাপ্রধানের দাবি, কাশ্মীরের উপর থেকে বিশ্বের নজর ঘোরানোর জন্য যে কোনও মুহূর্তে পাকিস্তানে আক্রমণ করতে পারে ভারত। কিন্তু তাদের সেনাও সবরকম জবাব দেওয়ার জন্য তৈরি। খবর দ্য ওয়ালের।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশির সঙ্গে বৈঠকের পর এক সাংবাদিক সম্মেলনে সেনাপ্রধান মেজর জেনারেল আসিফ গফুর বলেন, কাশ্মীর প্রসঙ্গ থেকে চোখ ঘোরাতে পাকিস্তানের উপর আক্রমণ করতে পারে ভারত।

গফুর আরও বলেন, লাইন অফ কন্ট্রোল (এলওসি) বরাবর প্রচুর সেনা মোতায়েন করা হয়েছে। কাশ্মীর ইস্যুকে নিয়ে অনিচ্ছাকৃত যুদ্ধের পরিস্থিতি তৈরি হতে পারে বলেও সতর্ক করেছেন তিনি।

এই সাংবাদ সম্মেলনে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী কুরেশি বলেন, সরকার সিদ্ধান্ত নিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ে কাশ্মীরকে নিয়ে একটা পৃথক সেল খোলা হবে। কাশ্মীরের এই সমস্যাকে বিশ্বের দরবারে তুলে ধরা হবে এই সেলের প্রধান কাজ।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদে কাশ্মীর প্রসঙ্গ তোলাকে তাদের কূটনৈতিক সাফল্য বলেই দাবি করেছেন কুরেশি।

তিনি বলেন, পাঁচ দশক পরে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে কাশ্মীর প্রসঙ্গ উঠল। এই নিয়ে আলোচনাও হলো। ভারত আটকানোর অনেক চেষ্টা করলেও এই আলোচনা আমাদের কূটনৈতিক সাফল্য।

যদিও জাতিসংঘের নিরাপত্তা পরিষদে রুদ্ধদার বৈঠকে আলোচনা ভারতের পক্ষেই গিয়েছে, তবুও তাকে নিজেদের হার না মনে করে কাশ্মীর প্রসঙ্গ নিয়ে ইন্টারন্যাশনাল কোর্ট অফ জাস্টিস-এ যাওয়ার চিন্তাভাবনাও করছে ইসলামাবাদ।

 

স/এন

Print Friendly, PDF & Email