ঢাকাসোমবার , ১০ জুন ২০২৪
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

রাজধানীতে একস্থানে ইজারা নিয়ে অন্য স্থানে বসেছে পশুর হাট

চমক নিউজ বার্তা কক্ষ
জুন ১০, ২০২৪ ৭:২৭ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীতে একস্থানে ইজারা নিয়ে অন্য স্থানে বসেছে পশুর হাট

সরকার হারাবে কোটি টাকা রাজস্ব

নিজস্ব প্রতিবেদক ।। রাজধানীর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪৩ নং ওয়ার্ডের মাস্তুল চেকপোস্ট সংলগ্ন পশ্চিম পাড়া উইন্ডো গ্রুপের খালি মাঠ থেকে সরিয়ে খিলক্ষেতের যুমনা সিটির মাঠে পশুর হাট স্থানান্তর করা হয়েছে।

টেন্ডার বা পুন টেন্ডার বা খুপচি টেন্ডার ছাড়াই এই জায়গা স্থানান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে গত ২২ মে যুমনা সিটির মাঠে মিলাদ মাহফিল করা হয়েছে, বাশ টানানো হয়েছে।

ঠিকাদার স্বপনের সঙ্গে বিএনপি-জামায়াতের বিল্লাল ও তার ভাই জড়িত বলে জানা যায়। বিল্লাল ৪৩ নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি এবং ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর পদে লড়বেন বলে জানা গেছে।

মাস্তুল পশ্চিম পাড়া উইন্ডো মাঠের রাজস্ব ১ কোটি ৫০ লাখ টাকা আর যুমনা সিটির রাজস্ব ২ কোটি ৫০ লাখ টাকা। উইন্ডো মাঠের পশুর হাট যুমনা সিটি বসানোতে সরকার ১ কোটি টাকার রাজস্ব হারাবে।

এ ব্যাপারে জানতে প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. মাহে আলমের ০১৭১৭৮…১২৫ নম্বর সেল ফোনে কল করলে তিনি ফোন রিসিভ করেন নি।

উল্লেখ্য যমুনা হাউজিং এ ২০২১ সালের ইজারা ছিলো ২,৬৪,০০,০০০ টাকা। সেই মাঠের এবার কোন প্রকার ইজারা ছাড়া বসেছে পশুর হাট। কাগজে কলমে মস্তুল চেকপোস্ট এ পশ্চিমপাশে ১,০০,০৭,৫০০ টাকার বিনিময়ে ইজারা নেওয়া হলেও সেখানে কোন প্রকারের পশুর হাট বসে নি।

যমুনা হাউজিং এর মাঠে হাট বসানোর অনুরোধে সিটি করপোরেশন বরাবর আবেদন করেন কিন্তু সিটি করপোরেশন এর সম্পত্তি শাখা কোন পদক্ষেপ না নিয়ে এক জায়গায় ইজারা দিয়ে অন্য জায়গায় হাট বসিয়ে সরকারকে বিপুল পরিমাণ রাজস্ব আদায় থেকে বঞ্চিত রাখছেন।

যমুনা হাউজিং এর মাঠে বর্তমান বাজারে ইজারা হবার কথা নূনতম ৩ থেকে ৪ কোটি টাকা। বিষয়টিতে জনমনে ব্যপক কৌতুহলের সৃষ্টি হয়েছে।

স/এষ্