ঢাকাসোমবার , ১ আগস্ট ২০২২
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

চমক খেলা ঘর আসরের ত্রি- বার্ষিক সম্মলন অনুষ্ঠিত

চমক নিউজ বার্তা কক্ষ
আগস্ট ১, ২০২২ ৭:৩৯ অপরাহ্ণ
Link Copied!

চমক খেলা ঘর আসরের ত্রি- বার্ষিক সম্মলন অনুষ্ঠিত
সভাপতি কাদের, সাধারন সম্পাদক মোতালেব

এস.এম.মনির হোসেন জীবন : জাতীয় শিশু কিশোর সংগঠন ” চমক খেলা ঘর” আসরের ত্রি- বার্ষিক সম্মেলন গতকাল রোববার বিকেলে তুরাগের ডিয়াবাড়ি মডেল হাই স্কুল শিক্ষক মিলনায়তনে অনুষ্টিত হয়।

অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ৫৩ নং ওয়ার্ড কাউন্সিল ও বীর মুক্তিযোদ্ধা মো, নাসির উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় শিশু কিশোর সংগঠন ” চমক খেলা ঘর” শাখার সাহিত্য ও গবেষনা সম্পাদক এনায়েত কবীর, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রুনু আলী, চমক খেলা ঘর আসরের ঢাকা মহানগর কমিটির সভাপতি এডভোকেট মো, আরিফুর রহমান, তুরাগ থানা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি আলহাজ্ব মো, সাদেকুর রহমান, সাবেক ৫ নং ওয়ার্ড আওয়ামীগের সভাপতি মো, মুনসুর আলী প্রমুখ।

অনুষ্টানে সভাপতিত্ব করেন, ডিয়াবাড়ি মডেল হাই স্কুলের প্রধান শিক্ষিকা ও সংগঠনে সভাপতি ফাতেমা শেখ। অনুষ্টানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক ইয়াসিন আরাফাত। এসময় সম্মেলন প্রস্ততি কমিটির চেয়ারপার্সন মো, আব্দুল কাদির মাস্টার, কো- চেয়ার চেয়ারপার্সন ও আওয়ালীলীগ নেতা মো, সাইদুর রহমান, ডাঃ কামরুন্নাহার কারিশমা, আব্দুল মোতালেব, আমেনা আক্তার, আব্দুল গনি, মিলি আফরোজ, হালিমা আক্তার, সুমাইয়া আক্তার, রেহানা আক্তার, শান্তা আক্তার, সোনিয়া আক্তার, সেলিম হাসান ও কামরুল ইসলাম দীপুসহ সংগঠনের নেতৃবৃন্দসহ অন্যান্যরা অতিথিরা এসময় উপস্হিত ছিলেন।

এরআগে, রোববার সকালে তুরাগের সোনারগাঁও জনপথ সড়কে সম্মেলন উপলক্ষে বিশাল একটি র্যালী শহরে বের করা হয়। পরে উত্তরা রুপায়ন সিটির সামনে জাতীয় সংগীত এর মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্যে ডিএনসিসি ৫৩ নং ওয়ার্ড কাউন্সিল ও বীর মুক্তিযোদ্ধা মো, নাসির উদ্দিন বলেন, নতুন প্রজন্মের শিশুরাই আগামি দিনের ভবিষ্যৎ। তারাই এক দিন সু শিক্ষায় শিক্ষিত হয়ে বাংলাদেশকে বিশ্বের দরবারে এগিয়ে নিয়ে যাবে।

তিনি আরও বলেন, পৃথিবীতে যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। দেশ উন্নয়নে শিক্ষার কোন বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি শিশুদের খেলাধুলা করতে হবে।

ত্রি- বার্ষিক সম্মেলন শেষে মো, আব্দুল কাদের মাস্টারকে সভাপতি ও মো, আব্দুল মোতালেবকে সাধারন সম্পাদক ঘোষনা করে জাতীয় শিশু কিশোর সংগঠন ” চমক খেলা ঘর” আসরের ২০২২-২০২৪ সালের ৩১ সদস্য বিশিষ্ট নতুন একটি কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

নবগঠিত কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন- সহসভাপতি মো, সাইদুর রহমান, হান্নান আহমেদ, ডাক্তার কামরুন্নাহার, মো, জাকির ফকির, সহ সাধারন সম্পাদক মো, সেলিম হাসান, সাংগঠনিক সম্পাদক আবু হানিফ,সহ সাংগঠনিক সম্পাদক হেলাল আহমেদ সুমন,শিক্ষা ও গবেষনা আমজাদ হোসেন সুমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মনির হোসেন জীবন, দপ্তর সম্পাদক আমেনা বেগম, অর্থ বিষয়ক সম্পাদক নাদিম হাসান, ক্রীড়া ও শরীর চর্চা সম্পাদক রাশেদুল হাসান, সাহিত্য সম্পাদক রোকসানা আক্তার সুমাইয়া, সাংস্কৃতিক সম্পাদক পিয়ার আক্তার মিতু,চারু ও কারুকলা সম্পাদক রাবেয়া রশনী,সমাজ কল্যাণ সম্পাদক কামরুল ইসলাম দিপু, বিঙান ও পরিবেশ সম্পাদক কারিশমা, পাঠাগার সম্পাদক সাইদুর ইসলাম রবিন, কার্যকরী সদসরা হলেন- ফাতেমা শেখ, হালিমা আক্তার, এবাদত হোসেন, নূর জাহান, ইয়াসীন আরাফাত, মাধবী, রেহেনা আক্তার ও শারমিন প্রমুখ।

স/এষ্