ঢাকাশুক্রবার , ১৯ আগস্ট ২০২২
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

গৌরীপুরে বেশি দামে সার বিক্রির দায়ে বিক্রেতার জরিমানা

চমক নিউজ, ময়মানসিংহ
আগস্ট ১৯, ২০২২ ২:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

গৌরীপুরে বেশি দামে সার বিক্রির দায়ে বিক্রেতার জরিমানা

গৌরীপুর (ময়মনসিংহ)প্রতিনিধি-ময়মনসিংহ জেলার গৌরীপুরে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পটাশ সার বিক্রির অভিযোগে দুই খুচরা সার বিক্রেতাকে দশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। ১৭ আগষ্ট উপজেলার পৌরসভা বাজারের কালিপুর এলাকার খুচরা সার বিক্রেতা আব্দুল বাতেনকে চার হাজার ও নতুন বাজার এলাকার খুচরা সার ব্যবসায়ী আবু কাউছার চৌধুরীকে ছয় হাজার ওই জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ এই জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার পৌরসভা বাজারের এই দুই খুচরা সার বিক্রেতা বিএডিসি ও বিসিআইসির স্থানীয় ডিলারদের কাছ থেকে পটাশ,ইউরিয়াসহ অন্যান্য সার নিয়ে তাদের দোকানে খুচরা বিক্রি করেন। চলতি আমন মৌসুমে পটাশ সারের ব্যাপক চাহিদা থাকায় তারা কৃষকদের নিকট প্রতি বস্তা পটাশ সার সরকার নির্ধারিত সাতশ পঞ্চাশ টাকার স্থলে নয়শ’ টাকা দরে বিক্রি করে আসছিলেন। আর তাদের বিরুদ্ধে বেশি দামে সার বিক্রির অভিযোগ এলাকার কৃষকসহ বিভিন্ন সোর্সের মাধ্যমে পেয়ে গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ পৌরসভা বাজার এলাকায় এ অভিযান চালায়। এ সময় নির্ধারিত দামের চেয়ে বেশি দামে সার বিক্রির ঘটনাটি হাতেনাতে ধরে ফেলেন ইউএনও ও কৃষি বিভাগের কর্মকর্তারা। পরে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে সরকার নির্ধারিত মূল্যে চেয়ে বেশি দামে পটাশ সার বিক্রির দায়ে সংশ্লিষ্ট আইনে খুচরা সার বিক্রেতাদের কাছ থেকে এ জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও সকল ডিলারের দোকানে স্টক,রেজিস্ট্রার, ভাউচার নিরীক্ষা করা হয়।

এ সময় গৌরীপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ লুতফুন নাহার, গৌরীপুর থানার এস আই মাইনুল রেজাসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার বেশি দামে সার বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতে দুই খুচরা সার বিক্রেতার দশ হাজার টাকা জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করেন।