ঢাকাশনিবার , ২১ মে ২০২২
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

ক্রিকেট সামগ্রী বিক্রি করে জীবন চলে মনিরুল ইসলামের

abu naser
মে ২১, ২০২২ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

ক্রিকেট সামগ্রী বিক্রি করে জীবন চলে মনিরুল ইসলামের

 

আবু নাসের, ফরিদপুর ব্যুরো: শুধুমাত্র ক্রিকেট ব্যট ও ক্রিকেট খেলার সামগ্রী বিক্রি করে জীবন চলে পিরোজপুরের মনিরুল ইসলামের।

ফরিদপুরে জসীম পল্লী মেলায় অন্যান্য দোকানের সাথে একটা ক্রিকেট ব্যাট ও ক্রিকেট সামগ্রির দোকান খুলে বসেছেন তিনি।

এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের জানান , যুবসমাজ যাতে খেলার মাঠে আসতে পারে সেজন্যই তার এই আয়োজন। তিনি দীর্ঘ উনিশ বছর যাবত ক্রিকেট সামগ্রী বিক্রয়ের সাথে জড়িত।

তিনি বলেন, ভালো একটা ক্রিকেট ব্যাট তৈরি করতে যে পরিমাণ টাকা খরচ হয় । এখানে সে পরিমাণ বিক্রি হয় না । বর্তমানে তার কাছে সর্বনিম্ন ৫০ টাকার অটোগ্রাফ ব্যাট থেকে শুরু করে ৮০০ টাকার মধ্যে টেনিস ও টেপ টেনিস এর ব্যাট রয়েছে। এছাড়া ডিউজ ব্যাট ৯০০ টাকা থেকে ১২০০ টাকার মধ্যে রয়েছে।

তিনি বলেন, সরকার যদি এই ব্যবসার সাথে জড়িতদের আর্থিক প্রণোদনা ব্যবস্থা করে থাকেন তাহলে এখানের ব্যাট বাইরের দেশে রপ্তানি করা সম্ভব।

জসীম পল্লী মেলা তার দোকানে বিভিন্ন বয়সী ক্রিকেটারদের যাতায়াত লক্ষ্য করা যাচ্ছে ।

মেলায় প্রথম দিন সত্ত্বেও তিনি আজ সন্তোষজনক বেচাকেনা করেছেন।

তিনি বলেন, আমার নিজের কারখানা আছে সেখানে বিভিন্ন কাঠ দিয়ে ব্যাট তৈরি করে থাকি। প্রতিটি ক্রিকেট ব্যাট মানসম্মত ভাবে তৈরি করি । একইরকম ভাবে স্টাম্প তৈরি করে থাকি। ‌মেলায় বাকি দিনগুলোতে ভালো ব্যবসা করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। একই সাথে ক্রিকেট ব্যাটের পাশাপাশি স্টাম ও বিক্রি করে থাকেন এতে প্রতিটি স্ট্যাম্প এর দাম ৩০ টাকাতে বিক্রি করছেন তিনি।

তিনি জানান সরকার এই শিল্পের দিকে বিশেষভাবে গুরুত্ব দিবেন সেটাই তার প্রত্যাশা। এবং এখান থেকে অনেক ভাল খেলোয়ার ফরিদপুরে পক্ষে প্রতিনিধিত্ব করবে এবং জাতীয় দলে খেলবে সেটা তার প্রত্যাশা।

এদিকে বাজার থেকে অপেক্ষাকৃত কম দামে এ দোকানে ব্যাট বিক্রি হবার কারণে ক্রিকেটারদের বেশ আগ্রহ লক্ষ্য করা গেছে।