ঢাকাসোমবার , ২৩ জানুয়ারি ২০২৩
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

এ ভুলের দায় কার ? গৌরীপুরে টেন্ডার ছাড়াই রাস্তার বক্স মাটি কাটায় জনদুর্ভোগ

চমক নিউজ, ময়মানসিংহ
জানুয়ারি ২৩, ২০২৩ ১:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

এ ভুলের দায় কার ?
গৌরীপুরে টেন্ডার ছাড়াই রাস্তার বক্স মাটি কাটায় জনদুর্ভোগ

ময়মনসিংহ ব্যুরো প্রধান শেখ বিপ্লব : রাস্তার টেন্ডার হয়েছে একটি কিন্তু ভুল করে বক্স মাটি কাটা হয়েছে অন্য একটি রাস্তার। প্রায় হাফ কিঃ মিঃ রাস্তায় বক্স মাটি কাটার পর ঠিকাদার জানলেন ভুল করে ফেলেছেন। এরপর মাটি কাটার কাজ বন্ধ করে দেন। রাস্তাটিতে মাটি কেটে ফেলায় তা চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়ায় জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। এদিকে স্থানীয় প্রশাসনকে এর সমাধান খুঁজতে হিমশিম খেতে হচ্ছে। বর্তমানে এ ভুলের খেসারত দিতে হচ্ছে স্থানীয় লোকজনকে। ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মইলাকান্দা ইউনিয়নে গোবিন্দপুর বাজার থেকে শোলগাই গ্রামের রাস্তায় এ ঘটনাটি ঘটে গত সপ্তাহে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উল্লেখিত গোবিন্দপুর বাজার সংলগ্ন ঈদগাহ মাঠ থেকে উত্তর দিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রালয় কর্তৃক ৯৪ লাখ বরাদ্ধে দেড় কিঃ মিঃ এইচবিবি রাস্তার টেন্ডার হয় সম্প্রতি। এ রাস্তার ঠিকাদারি প্রতিষ্ঠান হচ্ছে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার পলক তমা এন্টার প্রাইজ। গত সপ্তাহে সংশ্লিষ্ট ঠিকাদার ভুল করে গোবিন্দপুর বাজারের দক্ষিণ পাশে শোলগাই গ্রামের এলজিইডির আইডিভুক্ত প্রস্তাবিত কার্পেটিং রাস্তার বক্স মাটি কেটে ফেলেন। প্রায় হাফ কিঃ মিঃ রাস্তা বক্স মাটি কাটার পর এ ভুলটি ধরা পড়লে কাজ বন্ধ করে দেন ঠিকাদার।

স্থানীয় কামাল হোসেন তালুকদার, শামছুল আলমসহ কয়েকজন জানান, গোবিন্দপুর বাজার থেকে শোলগাইসহ আশপাশের কয়েকটি গ্রামের প্রায় তিন হাজার মানুষ ও বিভিন্ন যানবাহন প্রতিদিন চলাচল করে এ রাস্তা দিয়ে। দু’বছর আগে গ্রামবাসীর নিজস্ব অর্থায়নে প্রায় দশ লাখ টাকা ব্যয়ে স্বেচ্ছাশ্রমে এ রাস্তাটি মেরামত করে চলাচলের উপযোগী করেছিলেন। জনৈক ঠিকাদার ভুল করে এ রাস্তাটির বক্স মাটি কাটায় চরম জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করে জনদুর্ভোগ লাঘবে এর সমাধান চেয়েছেন তাঁরা।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল রানা জানান, টেন্ডারকৃত এইচবিবিকরন রাস্তাটি শনাক্ত না করেই সংশ্লিষ্ট ঠিকাদার ভুল করে এলজিইডির প্রস্তাবিত কার্পেটিং রাস্তার বক্স মাটি কেটে ফেলেন। এ ভুলের দায়ভার ঠিকাদারকে নিতে হবে।

সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি মোঃ সেলিম মিয়া জানান, ভুল করে বক্স মাটি কাটা রাস্তাটি দ্রæত মেরামত করে দেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন জানান, জনদুর্ভোগ লাঘবে ভুল করে বক্স মাটি কাটা রাস্তাটিকে দ্রæত মেরামত করে চলাচলের উপযোগী করে দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা এলজিইডি প্রকৌশলী অসিত বরন দেব জানান, ভুল করে বক্স মাটি কাটা উল্লেখিত রাস্তাটি এলজিইডির প্রস্তাবিত কার্পেটিং রাস্তা।

স/বি