ঢাকাশুক্রবার , ২৪ জুন ২০২২
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

এইবার কুরবানির ঈদে দেখা যাবে চাঁপাই সম্রাটকে, বাজার মূল্য ৩০ লক্ষ টাকা

চমক নিউজ বার্তা কক্ষ
জুন ২৪, ২০২২ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

এইবার কুরবানির ঈদে দেখা যাবে চাঁপাই সম্রাটকে, বাজার মূল্য ৩০ লক্ষ টাকা

এস এম মিঠু : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় আলোচনায় ভাসছে ‘চাঁপাই সম্রাট’। এ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের এক জনপ্রতিনিধির খামারে লালনপালন চলছে ‘চাঁপাই সম্রাটের’।

এর মালিক ওই ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার জুলফিকার আলী বললেন, ঈদুল আজহাকে সামনে রেখে ৪টি গরুই বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে। তার মধ্যে চাঁপাই সম্রাটকে বিশেষভাবে সাজানো হয়েছে।

জুলফিকার আলী বলেন, আমি ১৫ বছর থেকে গরুর খামার করি। বর্তমানে আমার খামারে চাঁপাই সম্রাটসহ ৪টি গরু আছে। ৪টি গরুই বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে। এদের মধ্যে সবচেয়ে বেশি আকর্ষনীয় হচ্ছে চাঁপাই সম্রাট। এটির ওজন প্রায় ৩২ মণ। উচ্চতায় ৫ ফুট ৬ ইঞ্চি। দাম ৩০ লাখ টাকা।

তিনি বলেন, আমার খামারে একটি অস্ট্রেলিয়ান জাতের একটি গাভী ছিল। তার গর্ভ থেকেই চার বছর আগে জন্ম হয় এই গরুটির। ছোট থেকেই বেশ ভালো খাবার আর প্রাকৃতিক পরিবেশে বড় হওয়ায় সে খুবই শান্ত স্বভাবের। এ ধরণের গরু এ বছরে আর একটিও দেখিনি। তাই তার নাম রাখা হয়েছে চাঁপাই সম্রাট।

তিনি বলেন, জুন মাসের শেষের দিক থেকেই গরুর পাইকাররা আসছেন চাঁপাই সম্রাটের খোঁজে। তারাও গরুটিকে দেখে বেশ আনন্দ পাচ্ছেন। দর দামও করছেন কিন্তু আশানুরূপ দাম না পাওয়ায় তাকে বিক্রি করছি না। ঈদের প্রায় সপ্তাহ খানেক আগেই ঢাকার কোন এক পশুর হাটে গিয়ে তাকে বিক্রি করবো বলে ইচ্ছে আমার।

স্হানীয় বাসিন্দা শামশুল আলম বলেন, আমার জন্মের পর এত বড় কোরবানির গরু দেখলাম। এর আগে কখনোও এ রকম গরু দেখিনি। আমি জুলফিকারের বাড়ির সামনে দিয়ে যতবার যাই, ততবারই তার গরুটিকে দেখে আসি। গরুটি এলাকায় বেশ আলোচিত। শিবগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রণজিৎ চন্দ্র সিংহ বলেন, ৩২ মণের এই গরুটির খবর আমি পাইনি।

স/এষ্